কলকাতা২৪লাইভ(Kolkata24live): গাছে উঠে ফোনে কথা বলছেন মন্ত্রী। এমনই এক ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে নেট দুনিয়ায়।

জানা গিয়েছে, রবিবার নিজের নির্বাচনী ক্ষেত্র বিকানেরের ধুলিয়া গ্রামে সভা করতে যান রাজস্থানের অর্থমন্ত্রী অর্জুন মেঘওয়াল। সেখানে গ্রামবাসীদের অভাব অভিযোগের কথা শুনছিলেন তিনি। গ্রামবাসীরা মন্ত্রীকে স্থানীয় হাসপাতালে নার্স কম থাকার অভিযোগ জানায়। সেই অভিযোগ শোনার পরেই তিনি স্বাস্থ্য আধিকারিককে ফোন করেন। কিন্তু নেটওয়ার্ক না থাকায় ফোন করতে পাচ্ছিলেন না মন্ত্রী মশাই। গ্রামবাসীরা মন্ত্রীকে জানায়, গ্রামে কোনওভাবেই ফোনের সিগন্যাল পাওয়া যায় না। শেষ পর্যন্ত গ্রামবাসীদের পরামর্শেই মন্ত্রী মই বেয়ে গাছে ওঠেন।
৬২ বছরের অর্জুন মেঘওয়ালকে জানান, গাছে চড়তে তিনি সত্যিই পারেন না। গাছে ওঠার সঙ্গে সঙ্গেই তিনি ফোনের সিগন্যাল পেয়ে যান। মন্ত্রী গাছে উঠে ফোনে কথা বলছেন এই ভিডিও মুহূর্তে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়। ফোনে কথা বলার পর তিনি মই দিয়েই গাছ থেকে নীচে নেমে আসেন।
একদিকে যখন প্রধানমন্ত্রী ডিজিটাল ইন্ডিয়ায় জোর দিচ্ছেন সেখানে রাজস্থানের ধুলিয়া গ্রামগুলির মত ছোট গ্রামে এখনও মোবাইলের নেটওয়ার্ক নেই। কেন্দ্রীয় মন্ত্রী নিজে এই সমস্যার মুখোমুখি হয়ে জানান, ১৩ লক্ষ টাকা ব্যয়ে তিনি এই গ্রামে তিনমাসের মধ্যে মোবাইল টাওয়ার এবং বৈদ্যুতিন কেবল বসাবেন। যাতে গ্রামবাসীরা ফোন ব্যবহার করতে পারেন এবং বিনোদনের জন্য টিভি–রেডিও শুনতে পারেন।